জকিগঞ্জে হটলাইনে কল দিলেই সোনার বাংলার খাবার পৌছে যাচ্ছে বাড়িতে

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: করোনাভাইরাস সংক্রমণরোধে জকিগঞ্জে গৃহবন্দি সাধারণ মানুষ। এ অবস্থা নিত্যপণ্যের প্রয়োজন মেটানোর জন্য যাতে কেউ ঘরের বাইরে বের হতে না হয় সেজন্যই জকিগঞ্জের সোনার বাংলা বহুমূখী সমবায় সমিতি খুলেছে হটলাইন।

করোনাভাইরাস মোকাবেলায় প্রশাসনের কড়াকড়ি শুরুর পর থেকেই লোকজন ঘরের বাইরে বের হতে পারছেন না। শ্রমজীবি মানুষ বেকার হয়ে পড়েছেন। খাবার সংকটে পড়েছেন নি¤œ আয়ের মানুষ। এরই মধ্যে সোনার বাংলা বহুমূখী সমবায় সমিতি জরুরী হটলাইন খুলে অসহায় মানুষের ঘরে ঘরে খাবারসামগ্রী পৌছে দেয়ার উদ্যোগ গ্রহণ করে। এ উদ্যোগের পর থেকে অসহায় মানুষ প্রতিদিন সমিতির হটলাইনে কল দিয়ে বাড়িতে বসেই পাচ্ছেন খাবারসামগ্রী। আনুষ্ঠানিকভাবে কয়েকবার বিতরণ করা হয়েছে। সবমিলিয়ে এখন পর্যন্ত হাজারো মানুষকে এই খাদ্যসামগ্রী দেয়া হয়েছে। এরপরও থেমে নেই হটলাইনের সহায়তা। ঘরে বসে কেউ খাবার সংকটের কথা হটলাইনে জানালেই সমিতির টিম প্রয়োজনীয় খাবারসামগ্রী নিয়ে যোগাযোগকারীর দরজার কড়া নাড়ছে। অসহায় মানুষ হাসি মুখেই খাবারসামগ্রী নিচ্ছেন।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে পৌর এলাকা ও আশপাশ ইউনিয়নের গ্রামগুলোর সাধারণ মানুষদের মধ্যে এই সহায়তা দেয়া হচ্ছে জানিয়ে সমিতির সভাপতি জাফরুল ইসলাম বলেন, অপ্রয়োজনে যাতে কেউ বাইয়ে বের না হয় সেজন্য আমরা খাবারসামগ্রী ঘরে ঘরে পৌছে দিচ্ছি। অসহায় মানুষের ঘরে খাবারসামগ্রী পৌছে দিতে সার্বক্ষণিক ১০ জন লোক ৫ টি মোটরসাইকেল নিয়ে কাজ করে যাচ্ছে। এছাড়াও কেউ অসুস্থ হলে হাসপাতালে নেয়ার জন্য সমিতির একটি এ্যাম্বুলেন্স ও একটি কার গাড়ি প্রস্তুত রাখা হয়েছে। খাবারের সংকটে থাকা লোকজনের ঘরে খাবার পৌছে দিতে একটি মিনি ট্রাক নিয়ে সমিতির কর্মীরা গ্রাম থেকে গ্রামে ঘুরে বেড়াচ্ছেন। তিনি বলেন, দেশের এই অবস্থা যতদিন বিরাজমান থাকবে সোনার বাংলা বহুমূখী সমিতির উদ্যোগে এই জরুরী সেবা ততদিন চলমান থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর